সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩নং সংকেত  

কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩নং সংকেত  

ডেক্স রিপোর্ট: উত্তরপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে একই এলাকায় (২১.৩° উত্তর অক্ষাংশ এবং ৯১.৪° পূর্ব দ্রাঘিমাংশ) মৌসুমী গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। বঙ্গোপসাগরে শক্তিশালী নিম্নচাপের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩নং সতর্ক সংকেত।

মঙ্গলবার (পহেলা আগস্ট) দুপুরের পর থেকে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, কুয়াকাটা, মংলা, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, ভোলা, হাতিয়া, কক্সবাজার, টেকনাফ, সন্দীপ, ফেনি, নোয়াখালী, চাঁদপুর, ব্রাক্ষণবাড়ীয়া, কুমিল্লা, ও এর পার্শ্ববর্তী জেলা মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে ঐ সব অঞ্চলের কোথাও কোথাও ঘন্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা / ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১১০ কি.মি. দক্ষিণে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৫ কি.মি. দক্ষিণে, মোংলা সমুদ্রবন্দর থেকে ২৪০ কি.মি. দক্ষিণপূর্বে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১৪৫ কি.মি. দক্ষিণপূর্বে অবস্থান করছিল। এটি উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে নাগাদ খেপুপাড়ার নিকট দিয়ে বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে।

এছাড়া ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, খুলনা ও রাজশাহী বিভাগের বেশ কিছু এলাকায় আজ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। আর যারা উপকূলে আছেন তারা সতর্কতার সাথে থাকার অনুরোধ করা যাচ্ছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড